মিল্টন সমাদ্দারকে নিয়ে লোমহর্ষক তথ্য দিল ডিবি

মিল্টন সমাদ্দারকে নিয়ে লোমহর্ষক তথ্য দিল ডিবি
ছবি: সংগৃহীত

স্টাফ রিপোর্টার ♦ ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশিদ বলেছেন, মিল্টন সমাদ্দারের 'শিশু বৃদ্ধাশ্রম' আশ্রমের সব দায়িত্ব আলহাজ্ব শামসুল হক ফাউন্ডেশন নিয়েছে।

সোমবার ( মে) মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি বলেন, আপাতত মিল্টনে আশ্রমের সব দায়িত্ব আলহাজ্ব সামসুল হক ফাউন্ডেশনকে দেওয়া হয়েছে। তিনি আশ্রয়প্রার্থীদের আশ্রমে রেখে চিকিৎসা দেবেন এবং চিকিৎসক নিয়োগ করবেন। বিষয়ে তাকে নির্দেশনা দেবে ডিবি।

এর আগে রোববার হারুন অর রশিদও সাংবাদিকদের বলেন, আমরা মিল্টন সমাদ্দারকে জিজ্ঞাসাবাদ করছি। বেরিয়ে এসেছে ভয়ঙ্কর মর্মান্তিক তথ্য। মিল্টন, একজন মাদকাসক্ত, মানুষের অঙ্গ-প্রত্যঙ্গ কেটে পৈশাচিক আনন্দ উপভোগ করতেন।

তিনি বলেন, 'মিল্টন বিভিন্ন জায়গা থেকে বৃদ্ধ, প্রতিবন্ধী অসুস্থদের নিয়ে আসতেন। তিনি সেগুলো দেখিয়ে বিভিন্ন জায়গা থেকে অনুদান নেন, যা তিনি এসব লোকের পেছনে ব্যয় করেননি। বরং তারা অসুস্থ হলে চিকিৎসার নামে তাদের অঙ্গ-প্রত্যঙ্গ কেটে ফেলতেন। তার ব্যাংক অ্যাকাউন্টে রয়েছে কোটি ৮৫ লাখ টাকা।

 ডিএমপির ডিবি প্রধান বলেন, মিল্টন সামাদারের মতো একজন সাইকোপ্যাথিক মানুষ কীভাবে মানবতার দোসর হয়ে যায় আমরা বুঝতে পারছি না। সে অত্যাচার করত, ব্লেড ছুরি দিয়ে নিজের উপর অপারেট করত, টর্চার সেলে লোকেদের পিটিয়ে বানর বলত, পিটিয়ে মেরে ফেলত। এসব করে শয়তানি আনন্দ পেতেন বলে স্বীকার করেছেন তিনি। আমরা তার টর্চার সেল থেকে আলামত জব্দ করেছি। আমি কথিত অপারেশন থিয়েটার থেকে একটি ব্লেড ছুরি উদ্ধার করেছি।